কিছু লিখতে এখন
পাইনা কোন স্বাদ ,
কেমন যেন হয়ে গেছে জীবন
গ্রাস করেছে সকল অবসাদ ।


নিয়ন বাতির আলো
লাগে ফ্যাকাসে ,
মানুষের , মানবতা
নাই এখন মস্তিস্কে ।


চন্দ্র , তাঁর সখী নিয়ে
আসত , মোর আঙ্গিনায়,
সওগাত করতাম স্বপ্ন দিয়ে
স্মৃতির যাদুঘরে , তা বিলুপ্ত প্রায় ।